খবরের বিস্তারিত...


সরকারের প্রভাবমুক্ত স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের দাবিতে জনসভা সম্পন্ন

অক্টো. 31, 2023 সাংগঠনিক খবর

সংঘাত- সহিংসতা নয়, রাজনৈতিক সমঝোতার মাধ্যমেই সংকট উত্তরণ সম্ভব, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের জনসভায়- অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন- নির্বাচন পূর্ব প্রেক্ষাপটে সংঘাত- সহিংসতা কখনও নির্বাচন সহায়ক নয়। এতে ক্রমাগত জনমনে ভীতি ও আতংকের সঞ্চার করছে। ফলে ভোটাররা ভোটকেন্দ্র বিমুখ হওয়ার সম্ভাবনা সর্বাধিক। এতে নির্বাচন বানচাল হওয়ার মতো কোন পরিস্থিতি তৈরি হলে চরম মূল্য দিতে হবে দেশ ও জাতিকে। সুতরাং এ মূহুর্তে পারস্পরিক রাজনৈতিক সমঝোতার মাধ্যমেই রাজনৈতিক অঙ্গনে সৃষ্ট সংকট উত্তরণ অধিকতর সম্ভব। নির্বাচনের ক্ষেত্রে তত্ত্বাবধায়ক ফর্মুলা একটি আপদকালীন ব্যবস্থাপনা। একমাত্র সরকারের প্রভাবমুক্ত একটি স্বাধীন নির্বাচন কমিশনই অবাধ, সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারে।

দেশের অভ্যন্তরীন রাজনীতিতে বিদেশিদের দৌড়ঝাপ তথা অযাচিত হস্তক্ষেপ কুটনৈতিক শিষ্টাচার বহির্ভূত। বিদেশিরা কখনও ক্ষমতা মাড়ানোর অবলম্বন হতে পারে না মন্তব্য করে তিনি বলেন- স্বাধীনতা বিরোধী অপশক্তি জামাআত ও হেফাজতিরা এখন কৌশল পরিবর্তন করে রাষ্ট্রীয় নীতি নির্ধারক হতে মরিয়া হয়ে উঠেছে। এদের অপকৌশলের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে। অর্থ পাচারকারীরা দেশ-জাতির শত্রু, এদের চিহ্ণিত পূর্বক তাদের নাম জনসম্মুখে প্রকাশ করে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করতে হবে। এছাড়া নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে আনতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিবাচক ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের ওপর তিনি গুরুত্বারোপ করেন। ফিলিস্তিনে দখলদার ইসরাইলের নৃশংসতা-নিষ্ঠুরতায় গোটা ফিলিস্তিন এখন বধ্যভূমিতে পরিণত হয়েছে। ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা এবং মসজিদুল আকসার দখলমুক্তিই একমাত্র এহেন নেতিবাচক অবস্থার অবসান ঘটাতে পারে। তিনি বিপন্ন ফিলিস্তিনি জনগণের পাশে ইতিবাচক সহযোগিতার হস্ত প্রসারিত করে এগিয়ে আসার জন্য বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র সমূহের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নগর সভাপতি বলেছেন- দেশের রাজস্বের সিংহ ভাগ যোগানদাতা হওয়ার পরও বন্দর নগরী চট্টগ্রামের অতীব গুরুত্বপূর্ণ কালুরঘাট রেলকাম সড়ক সেতু নির্মান প্রকল্প না হওয়ায় জনমনে ক্ষোভের সঞ্চার করছে। কারন কালুর ঘাট সড়ক কাম রেল সেতু নির্মান ব্যাতিরেকে সরকারের নির্মানাধীন চট্টগ্রাম কক্সবাজার ঘুমধুম রেল লাইনের সুফল পাওয়া যাবেনা। তিনি অনতি বিলম্বে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে কালুর ঘাট সড়ক কাম রেল সেতু নির্মান কাজ শুরু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম জেলার উদ্যোগে অদ্য ৩০ অক্টোবর ২৩ইং সোমবার বিকেল ৩টায় নগরীর বন্দর ইপিজেড চত্বরে অনুষ্ঠিত এক জনসভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শাকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাআত চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি অধ্যক্ষ আল্লামা হাসান রেজা আলকাদেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আলহাজ্ব আলম রাজু, হাফেজ মাওলানা আবু তাহের, মাওলানা ওয়াহেদ মুরাদ, এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, ডাঃ হাসমত আলী তাহেরী, মোহাম্মদ আবদুর রহিম, এইচ এম সাদেক, শেখ মোহাম্মদ মহিউদ্দিন, আব্দুল অদুদ, মাওলানা লিয়াকত আলী, মোহাম্মদ আবু তাহের, সাইফুল ইসলাম আরমান, মোহাম্মদ দিদারুল আল, হাফেজ মোহাম্মদ মনির উদ্দীন ও শহিদুল ইসলাম প্রমূখ।

[related_post themes="flat" id="2056"]